বাংলা উইকিপিডিয়ার সকল সম্পাদককে উষ্ণ শুভেচ্ছা জানাচ্ছি!

উইকিমিডিয়া ফাউন্ডেশনের গ্রোথ দল ঠিক কি কারণে উইকিপিডিয়ার সম্পাদকদের একটি বড় অংশ অ্যাকাউন্টে প্রবেশ ব্যতীতই সম্পাদনা করে থাকে, সে সম্পর্কে বিস্তারিত ধারনা নেবার চেষ্টা করছে। এটি "আইপি সম্পাদনা" বা "বেনামী সম্পাদনা" নামেও পরিচিত।

বাংলা উইকিপিডিয়া সম্প্রদায়ের সম্পাদকদের একটি সংক্ষিপ্ত সমীক্ষা (যা ৫ -১০ মিনিট সময় নিতে পারে) সম্পূর্ণ করে এই গবেষণায় অংশগ্রহণের জন্য আমন্ত্রণ জানাচ্ছি। সমীক্ষার শেষে আপনি পরিচয় গোপন রেখে এই বিষয় সম্পর্কে একটি সাক্ষাৎকারে অংশগ্রহণ করতে আগ্রহী হবেন কিনা তা জানতে চাওয়া হবে। সাক্ষাৎকারটি আমাদের গবেষণা সহযোগী জাহ্নবীর সাথে আয়োজিত হবে এবং সাক্ষাৎকারে নির্বাচিত স্বেচ্ছাসেবকদের জন্য একটি ছোট্ট শুভেচ্ছা উপহারের ব্যবস্থাও থাকছে।

গুগল ফর্মে হোস্টকৃত সমীক্ষার লিঙ্ক

গবেষণাটির গোপনীয়তা বিবৃতি

আপনাদের সকলকে অসংখ্য ধন্যবাদ। যেকোনো প্রশ্ন, মন্তব্য বা পরামর্শের জন্য নির্দ্বিধায় আমার সাথে যোগাযোগ করুন। (Michael Raish)

Hureo হল ভারত ভিত্তিক একটি ব্যবহারকারী গবেষণা সংস্থা, যা উইকিমিডিয়া ফাউন্ডেশনের পক্ষ থেকে এই গবেষণা প্রকল্পটির দায়িত্ব গ্রহণ করছে। Hureo যেন অংশগ্রহণকারীদের ব্যক্তিগত তথ্য যত্নের সাথে রক্ষা ও ব্যবহার করে, তার জন্য উইকিমিডিয়া ফাউন্ডেশন কিছু নীতিমালা আরোপ করেছে। আরো জানতে চাইলে Hureo এর গোপনীয়তা বিবৃতি দেখুন।


Mike Raish (he/him)
Lead Design Researcher
Wikimedia Foundation