বাংলা উইকিপিডিয়ার কমিউনিটি অ্যাম্বাসেডর, উইকিপিডিয়া স্বেচ্ছাসেবক এবং কমিউনিটি লিডার হিসেবে আপনি উইকিমিডিয়া আন্দোলনে যে অবদান রেখেছেন এবং ভবিষ্যতেও রাখবেন, সকল কিছুর জন্য আপনাকে ধন্যবাদ। আপনার উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করছি।

---
Yahya

On Tue, Oct 3, 2023, 10:21 AM Ankan Ghosh Dastider <ankanghoshdastider@gmail.com> wrote:
প্রিয় সবাই,

শুভেচ্ছা নেবেন। আপনারা অনেকেই জানেন যে আমি ২০২০ সালের ডিসেম্বর মাস থেকে উইকিপিডিয়ায় নিজের স্বেচ্ছাসেবা কাজের পাশাপাশি উইকিমিডিয়া ফাউন্ডেশনের গ্রোথ দলের পক্ষ থেকে বাংলা উইকিপিডিয়ার কমিউনিটি অ্যাম্বাসেডর হিসেবে কর্মরত ছিলাম। গ্রোথ দলের উদ্দেশ্য নতুনদের জন্য কার্যকর কিছু বৈশিষ্ট্য তৈরি করা যেন নতুন হিসেবে তাদের কাজ করার পথটা সুগম হয়ে উঠে।

আপনারা বাংলা উইকিপিডিয়ায় যে নবাগতদের নীড়পাতা, মেন্টরশিপ, পরামর্শকৃত সম্পাদনা, সহজে ছবি বা নিবন্ধের মধ্যে লিঙ্ক যুক্ত করার বৈশিষ্ট্য, ইতিবাচক প্রেরণা, ইত্যাদি দেখছেন, তা সবই গ্রোথ দল-নির্মিত বৈশিষ্ট্য। আমার চেষ্টা ছিল বাংলা উইকিপিডিয়ায় এ সংক্রান্ত আলোচনা করা, নবনির্মিত বৈশিষ্ট্যে আমাদের আকাঙ্ক্ষা বা প্রয়োজনের প্রতিফলন ঘটানো, সেইসকল বৈশিষ্ট্য পরীক্ষা-নিরীক্ষা করা, ইত্যাদি, যেন তা বাংলা উইকিপিডিয়ার জন্য এবং অন্য সকল উইকিপিডিয়ার জন্য সমভাবে কার্যকরী হয়। এ সংক্রান্ত বেশকিছু অনলাইন আলোচনা এবং সম্মেলনে আমার উপস্থাপনাও হয়ত আপনারা দেখেছেন।

নিজের শিক্ষাজীবনের নতুন অধ্যায়ের কারণে ফাউন্ডেশনের এ পদে আমি আর থাকছি না। ফাউন্ডেশনের পক্ষ থেকে আমার আড়াই বছরেরও বেশি সময়ের এ যাত্রায় আপনাদের সহায়তার জন্য আন্তরিক ধন্যবাদ জানাই। বিভিন্ন সময়ে আপনাদের গুরুত্বপূর্ণ মতামত গ্রোথ দলের বৈশিষ্ট্য তৈরিতে অবদান রেখেছে, আশা করি আগামীতেও এ ধরণের আলোচনায় আপনারা মতপ্রকাশ করবেন।

বিগত কয়েক সপ্তাহে যদি আপনি আমার সাথে গ্রোথ দলের কোনো বৈশিষ্ট্য নিয়ে বা এ সংক্রান্ত কোনো ব্যাপারে যোগাযোগ করার চেষ্টা সত্ত্বেও আমার প্রত্যুত্তর না পেয়ে থাকেন, তার কারণ আমার ব্যক্তিগত ব্যস্ততা এবং তার জন্য দুঃখপ্রকাশ করছি।

এর মানে এই নয় যে গ্রোথ দলের বৈশিষ্ট্য বা এ সংক্রান্ত কোনো সমস্যায় আমি সহায়তা করতে পারব না। নিয়মিত সম্ভব না হলেও আমি এ সংক্রান্ত বার্তা যথাযথভাবে পৌঁছে দেয়ার সাধ্যমত চেষ্টা করব। আর গ্রোথ দলকে সরাসরি বার্তা দেয়ার জন্য ব্যবহার করতে পারেন তাদের মিডিয়াউইকির আলাপ পাতা

সবাই ভালো থাকুন, সুস্থ থাকুন। সবাইকে আবারও ধন্যবাদসহ–
অংকন ঘোষ দস্তিদার
_______________________________________________
wikipedia-bn mailing list
To unsubscribe send an email to wikipedia-bn-leave@lists.wikimedia.org